পুরাতন মোবাইল কেনার টিপস


যেসব জিনিস  চেক করে পুরাতন মোবাইল কিনতে হবে।


আমরা অনেক সময় সেকেন্ড হ্যান্ড মোবাইল কিনে ফেলি কিন্তু আমরা ঠিকঠাকভাবে চেক করি না। পরে কয়েকদিন চালানোর পরে বুঝতে পারি ফোনে অনেক সমস্যা রয়েছ। আর এই বিষয়টা কিন্তু খুবই খারাপ যে, কোন কিছু কেনার পর সেটা যদি ভালো না হয় তখন আর কোন কিছুই ভালো লাগেনা। তাই আজকে আমি আপনাদের কথা চিন্তা করে কয়েকটি টিপস শেয়ার করতে যাচ্ছি। এই টিপস গুলো ফলো করলে আপনারা পুরাতন মোবাইল কিনে কখনোই ঠকবেন না।


খুব বেশি না মাত্র পাঁচটি বিষয়ে লক্ষ্য রাখলে আপনি মোবাইল কিনে জিতবেন।


  • আপনারা যে ফোনটি কিনবেন সেই ফোনের মডেল নাম্বার লিখে অনলাইনে সার্চ দিয়ে ফোনের কনফিগারেশন, স্পেসিফিকেশন দাম ইত্যাদি ভালোভাবে দেখে নিবেন । যে ফোনটি কিনবেন সেই ফোনটি হাতে নিয়ে ডাটা অথবা ওয়াইফাই চালু করে গুগল প্লে স্টোরে গিয়ে Phone Doctor অ্যাপটি ইন্সটল করে নেবেন। অ্যাপটি ইনস্টল করার পর দেখবেন সেখানে একটি প্লে বাটন রয়েছে সেখানে ক্লিক করবেন তারপর অটোমেটিক্যালি আপনার ফোনের সমস্ত ডাটা আপনার চোখের সামনে আসবে। অর্থাৎ ফোনের নেটওয়ার্ক ক্যাপাসিটি, Ram, Rom, মোবাইলের কনফিগারেশ, স্পেসিফিকেশন, মোবাইলের সেন্সর এবং ফোনের যত পার্টস রয়েছে সেগুলো একটার পর একটা চেক করে আপনার সামনে তুলে ধরবে।


  • দ্বিতীয় বিষয় হচ্ছে আপনারা ফোন হাতে নিয়ে দেখবেন কোথাও ভাঙ্গা আছে কিনা বা অন্য কোন সমস্যা আছে কিনা। এবং ফোনের আউট লুকিং ভালো আছে কিনা তা চেক করে নেবেন।


  • তৃতীয় বিষয় হচ্ছে আপনারা পুরাতন ফোনের ইয়ারফোন, মাইক্রোফোন, চার্জিং ক্যাবল এগুলো চেক করে নেবেন। মাইক্রোফোন চেক করার ক্ষেত্রে আপনারা সাউন্ড রেকর্ডার অথবা অন্য কাউকে কল দিয়ে কথা বলে চেক করতে পারেন।


  • চতুর্থ বিষয় হচ্ছে আপনারা ফোনটি চেক করে দেখবেন ফোনটি অফিসিয়াল নাকি আনঅফিসিয়াল। কারণ অফিসিয়াল ফোনে কম করে হলেও এক বছরের ওয়ারেন্টি থাকে।


  • পঞ্চম বিষয় হচ্ছে যদি ফোনের সাথে বক্স থাকে তাহলে *#০৬# ডায়াল করে ফোনের Imei নাম্বার বের করে বক্সের Imei নাম্বারের সাথে মিলিয়ে দেখবেন। এবং ফোনের রশিদ কালেক্ট করবে। কারণ ফোনের রশিদ কালেক্ট না করলে পরবর্তীতে কোন ঝামেলা হতে পারে। এবং যার কাছ থেকে মোবাইল কিনবেন তার ছবি এবং তার ভোটার আইডি কার্ডের ছবি সংগ্রহ করবেন। 


পঞ্চম বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ এমন অনেক হয়ে থাকে যে পুরাতন মোবাইল চুরি করে এনে বিক্রি করে। তারপর অনেক ঝামেলা পোহাতে হয়। 

5G Gaming phone link

আশা করি এই পাঁচটি বিষয়ে মেনে মোবাইল কিনলে আপনারা কখনোই ঠকবেন না। 

8/128 gb only 12000 tk

ধন্যবাদ কষ্ট করে ব্লগটি পড়ার জন্য। ব্লগটি সবার সাথে শেয়ার করে দিন যাতে অন্যরাও আপনার মাধ্যমে উক্ত বিষয় সম্পর্কে জানতে পারে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url