২০ থেকে ২৫ হাজার টাকার ফোন ২০২৩

২০ থেকে ২৫ হাজার টাকার মধ্যে স্মার্ট ফোন

 যারা ২০০০০ থেকে ২৫০০০ টাকার ভিতরে ভালো একটি মোবাইল ফোন খুজছেন এই পোস্টটি তাদের জন্যই। ২০০০০ থেকে ৩০০০০ টাকার ভিতরে আজকে যে ফোনগুলো নিয়ে কথা বলবো সে ফোনগুলো অবশ্যই গেমিং, মাল্টি টাস্কিং, হেব্বি ইউজের জন্য যথেষ্ট পারফরম্যান্স দিবে। তাহলে চলুন কথা না বাড়িয়ে মূল টপিকে যাওয়া যাক।

প্রথমে আমি যে ফোনটি চয়েস করেছি সেটি হচ্ছে শাওমি ব্র্যান্ডের Redmi note 12 4G। চলুন দেখে নেওয়া যাক এর কনফিগারেশনে  কি কি আছে। 


Redmi note 12 4G স্পেসিফিকেশন


Redmi note 12 4g


যেহেতু আমি গেমিং, মাল্টি টাস্কিং, হেব্বি ইউজের জন্য ফোন দুটি নির্বাচন করেছি তাই পারফরমেন্সটাকেই সর্বপ্রথম তুলে ধরছি। 


Redmi note 12 4G প্রসেসর


কোয়ালকাম স্ন্যাপড্রাগন ৬৮৫ (৬ ন্যানো মিটার) ২.৮ গিগা হার্জ স্পীড। গ্রাফিক্স অ্যাডরেনো ৬১০। 

আমরা সকলেই জানি, স্ন্যাপড্রাগনের প্রসেসর খুবই লং লাস্টিং এবং এর প্রসেসরে হিটিং ইস্যু খুবই কম। আর যেহেতু এখানে ২.৮ গিগা হার্জ স্পিড ব্যবহার করা হয়েছে সুতরাং এই প্রসেসর দিয়ে যেকোনো কাজ খুবই স্মুথলি এবং খুবই স্পিডে করতে পারবেন। এবং প্রসেসরটি ছয় ন্যানোমিটার আর্কিটেকচারে হওয়ার কারণে ব্যাটারির চার্জিং ব্যাকআপ খুবই ভালো পাওয়া যাবে। এবং এই প্রসেসরে গ্রাফিক্স হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যাডরেনো ৬১০ যা এই বাজেট হিসাবে ঠিকঠাক আছে। 

এক কথায় বলতে গেলে এই বাজেটে এই প্রসেসরটি গুরুত্বপূর্ণ  ভুমিকা পালন করে থাকবে।


Redmi note 12 4G অপারেটিং সিস্টেম


রেডমি নোট ১২ তে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে Android 13 এবং MIUI 14

এখানে রেডমি অ্যান্ড্রয়েড ভার্সন এবং ইউআই আপডেট রেখেছে। আর যেহেতু শাওমি একটি বিশ্বস্ত ব্র্যান্ড তাহলে তো পরবর্তীতে অ্যান্ড্রয়েড ভার্সন এবং ইউ আই আপডেট দিবেই। আশা করি এই বিষয় নিয়ে কোন চিন্তা করতে হবে না। 


Redmi note 12 4G ডিসপ্লে সেকশন


রেডমি নোট ১২ তে রয়েছে ৬.৬৭ ইঞ্চি মাপের বড় একটি এমোলেড গেমিং ডিসপ্লে। যার রেজুলেশন হচ্ছে ১০৮০×২৪০০ পিক্সেল এবং ৩৯৫ পিপি আই। অর্থাৎ ডিসপ্লেতে কালার এবং শার্পনেসের কোন ঘাটতি পাওয়া যাবে না।

এবং ডিসপ্লে তে আরও রয়েছে ১২০ হার্জ রিফ্রেশ রেট এবং ১২০০ নিটস ব্রাইটনেস। ১২০ হার্জ রিফ্রেশ রেট হওয়ার কারণে ডিসপ্লে থাকবে একদম স্মুথ। আর ১২০০ নিটস ব্রাইটনেস হওয়ার কারণে আউটডোর এর ব্যবহার করতে কোন সমস্যা হবে না।


Redmi note 12 4G ক্যামেরা সেকশন 


Redmi note12 তে ব্যাক প্যানেল রয়েছে তিনটি ক্যামেরা। মেইন ক্যামেরা ৫০ মেগাপিক্সেল যা ১.৮, ওয়াইড। দ্বিতীয়  ৮ মেগাপিক্সেল যা ২.২, ১২০° আল্ট্রা ওয়াইড ক্যামেরা। এবং তৃতীয়টি ২ মেগাপিক্সেলের মাইক্রো ক্যামেরা। 

এবং এই ফোনের ফ্রন্ট সাইডে রয়েছে ১৩ মেগাপিক্সেলের একটি ওয়াইড ক্যামেরা। 

বর্তমানে অনেক মোবাইল কোম্পানি ওয়াইড এবং আল্ট্রা ওয়াইড  ক্যামেরা দেওয়া বন্ধ করে দিয়েছে। কিন্তু শাওমি এই মোবাইলে তা দিচ্ছে। 


Redmi note 12 4G অন্যান্য সুবিধা


অন্যান্য মোবাইলের মতো এই মোবাইলেও  ওয়াইফাই, ব্লুটুথ, ৩.৫ মি. মি হেডফোন  জ্যাক, ও টি জি ইত্যাদি থাকছে সাথে ৫০০০ এম্পিয়ার ব্যাটারী এবং তার সাথে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জার। এবং ফিঙ্গারপ্রিন্ট প্রয়োজনীয় সেন্সর সমূহ রয়েছে। 

 

Redmi note 12 4G বাংলাদেশ প্রাইস

৪/১২৮ ১৯,৯৯৯ টাকা
৮/১২৮ ২২,৯৯৯ টাকা।
 

তারপর দ্বিতীয় নাম্বারে যে ফোনটি চায়েজ করেছি সেটি হল


Tecno pova 5


এই ফোনটিও ২০ থেকে ২৫ হাজার টাকার ভিতরে খুবই ভালো একটি ফোন। 

চলুন দেখে নেওয়া যাক এই ফটোটিতে কি কি সুবিধা রয়েছে। 


Tecno pova 5 স্পেসিফিকেশন

Tecno pova 5

Tecno pova 5 পারফরমেন্স


Tecno pova 5 এই ফোনটিতে  প্রসেসর সেকশনে রয়েছে মিডিয়াটেক G99 চিপ সেট যা ছয় ন্যানোমিটার আর্কিটেকচারে নির্মিত। সুতরাং বুঝতেই তো পারছেন এই প্রসেসরটিও বেশ পাওয়ারফুল এবং পাওয়ার এফিশিয়েন্সি। এবং প্রসেসরটি ২.২ গিগা হার্জ স্পিড সহ অক্টা কোর প্রসেসর। সুতরাং এই প্রসেসর দিয়ে যেকোনো ভারী কাজ সহজেই এবং কম সময়ে করে নেওয়া যাবে। 


Tecno pova 5অপারেটিং সিস্টেম 


অপারেটিং সিস্টেমে রয়েছে অ্যান্ড্রয়েড ভার্সন ১৩  এবং ইউআই Hios 13. এখানে সিকিউরিটি আপডেট তো দিবেই তবে অ্যান্ড্রয়েড ভার্সন আপডেট দিবে কিনা তা এখনো জানা যায়নি। 


Tecno pova 5 ডিসপ্লে সেকশন 


এই ফোনটিতে ডিসপ্লে সেকশনে রয়েছে ৬.৬৭ ইঞ্চি মাপের একটি বড় ডিসপ্লে। যা ১০৮০×২৪০০ পিক্সেল, ৩৯৬ পিপি আই, ১২০ হার্জ, ৫৮০ নিটস ব্রাইটনেস সহকারে। ডিসপ্লে সেকশন মোটামুটি ভালো তবে এমুলেটর ডিসপ্লে হলে আরো ভালো হতো। 


Tecno pova 5 ক্যামেরা সেকশন 


এই ফোনের ব্যাক প্যানেল রয়েছে দুটি ক্যামেরা। একটি ৫০ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা  এবং অপরটি ০.০৮ মেগাপিক্সেলের  ডেপ্থ সেন্সর।

এবং ফ্রন্ট সাইডে রয়েছে ৮ মেগাপিক্সেলের একটি ক্যামেরা। সামনের এবং পিছনের দুটি ক্যামেরা দিয়ে রয়েছে এলইডি ফ্ল্যাশ। পিছনের ক্যামেরা দিয়ে 2k তে ভিডিও রেকর্ডিং করা যায়। 

আর সামনের ক্যামেরা দিয়ে  ফুল এইচডি ভিডিও রেকর্ডিং করা যায়।


Tecno pova 5 অন্যান্য সুবিধা 


অন্যান্য মোবাইলের মতো এই মোবাইলে রয়েছে ওয়াইফাই, ব্লুটুথ, ইউএসবি টাইপ সি পোর্ট ইত্যাদি। 

এই ফোনটিতে ৬০০০ অ্যাম্পিয়ার ব্যাটারি থাকতে এবং তার সাথে থাকছে ৪৫ ওয়াটের একটি ফাস্ট চার্জার। আরো থাকছে ৩.৫ মি মি হেডফোন জ্যাক, স্টেরিও স্পিকার, সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট এবং প্রয়োজনীয় সকল সেন্সর সমূহ। ওহে আরেকটি বিষয় ভুলে গিয়েছিলাম এই মোবাইলটি তিনটি কালার ভেরিয়েন্ট এ পাওয়া যায় যারা গেমার তাদের জন্য একটি সুখবর আছে তাদেরকে টার্গেট করে ফ্রী ফায়ার এডিশন এই কালার কালার তৈরি করা হয়েছে। যা দেখতে অসম্ভব সুন্দর। এবং এই ফোনটিতে  নোটিফিকেশন আসলে ব্যাক প্যানেলে আর জিবি কালার ইফেক্ট পাওয়া যাবে।


Tecno pova 5 বাংলাদেশ প্রাইস


Tecno pova 5 এই ফোনটির বাংলাদেশ প্রাইজ এখনো জানা যায়নি। তবে আশা করা যায় 20 থেকে 25 হাজার টাকার ভিতরেই ফোনটি পাওয়া যাবে। আরে ফোন দিয়ে এই বাসায় অর্থাৎ আগস্ট ২০২৩ রিলিজ হতে যাচ্ছে। 


০ থেকে ২৫ হাজার টাকার ভেতরে আর একটি মোবাইল লঞ্চ হতে যাচ্ছে বাংলাদেশ সেটি হলো Infinix GT 10Pro 5G গেমিং ফোন।


Infinix gt 10 pro সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন


তো বন্ধুরা এই ছিল ২০ থেকে ২৫ হাজার টাকার ভিতরে সেরা দুটি মোবাইল। কোনটি আপনাদের কাছে ভালো লেগেছে কমেন্ট করে জানাবেন। আর আপনারা কি বিষয়ে পোস্ট চান তাও লিখে জানাবেন। 

 


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url